আমাদের পেকুয়া নিউজহোয়াটসঅ্যাপে নতুন ভাইরাস, ভিডিও থেকে সাবধান! | আমাদের পেকুয়া নিউজ হোয়াটসঅ্যাপে নতুন ভাইরাস, ভিডিও থেকে সাবধান! | আমাদের পেকুয়া নিউজ

শিরোনাম : আইনশৃঙ্খলা বাহিনীকে কঠোর হওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর দেশে দেশে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা কাউন্সিলর গরীবদের ফিরিয়ে দিলেও দোকান থেকে খাদ্য কিনে দিলেন ভাইস চেয়ারম্যান জেসি চৌধুরী চকরিয়ায় কর্মহীন ৫০০ শ্রমজীবি মানুষের ঘরে ঘরে খাদ্যসামগ্রী পাঠালেন যুবলীগ নেতা কছির চকরিয়া পৌরসভার কর্মহীন পরিবারের মাঝে খাদ্য সহায়তা বিতরণ উদ্বোধনে মেয়র আলমগীর চৌধুরী চকরিয়ায় রাইসমিল থেকে ৪১ মেট্টিক টন নিন্মমানের চাল জব্দ, মালিককে জরিমানা কাল ভি‌ডিও কনফা‌রেন্সে আসছেন প্রধানমন্ত্রী ব্যক্তিগত উদ্যোগে চকরিয়া ও পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তারদের সুরক্ষা উপকরণ তুলে দিলেন সাংসদ জাফর আলম

হোয়াটসঅ্যাপে নতুন ভাইরাস, ভিডিও থেকে সাবধান!

প্রকাশ: ২০১৯-১১-২২ ১১:৩১:৫৫ || আপডেট: ২০১৯-১১-২২ ১১:৩১:৫৬

তথ্য প্রুযুক্তি ডেস্ক:

পেগাসাসের পর হোয়াটস্যাপে এবার নতুন ভাইরাস আতঙ্ক বিরাজ করছে। সম্প্রতি ভারতসহ ২০টি দেশের তথ্য চুরি করেছে ইসরায়েলি সংস্থা। এবার হ্যাকিং করা হচ্ছে ভিডিও ফাইলের মাধ্যমে।

নতুন এই ম্যালওয়ারটি যেকোনো ভিডিও ফাইলের মাধ্যমে ফোনে ঢোকানো যায়। অর্থাৎ আপনাকে কেউ ভিডিও ফাইল পাঠালে তা ডাইনলোড করলে আপনার ফোনের সমস্ত তথ্য চলে যাবে সেই ব্যক্তির হাতে।

তবে হোয়াটস্যাপ এ বিষয়টি মোকাবিলার জন্য নতুন আপডেট এনেছে বলে জানিয়েছে। এই ধরনের আশঙ্কা থেকে যাবতীয় সতর্কতামূলক পদক্ষেপ নিচ্ছে সংস্থাটি।

হোয়াটসঅ্যাপ জানিয়েছে, অজান্তেই মোবাইলফোন থেকে চুরি হয়ে যাচ্ছে গোপন ও ব্যক্তিগত তথ্য। আপনি যদি কোনো অজানা নম্বর থেকে ভিডিও ফাইল পান, তা হলে আপনি নতুন ধরনের হ্যাকিংয়ের শিকার হতে পারেন।

এই ম্যালওয়্যারটিকে আপনার ফোনে ইনস্টল করতে সাহায্য করে এক বিশেষ ধরনের এমপি-ফোর ভিডিও। আপনি ভিডিও ফাইলটি ডাইনলোড করলে আপনার ফোনের সমস্ত গোপন-ব্যক্তিগত তথ্য হ্যাক কয়ে যাবে।

জানা গেছে, বিশ্বব্যাপী হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীর সংখ্যা প্রায় ১৫০ কোটি। হোয়াটসঅ্যাপের এন্ডটুএন্ড এনস্ক্রিপশনে সুরক্ষিত তাকে যাবতীয় তথ্য।

ট্যাগ :

সম্পাদকীয় বার্তা

error: কপি করা আইনত অপরাধ