আমাদের পেকুয়া নিউজভারতীয় বিমান ঢুকতে দেয়া হচ্ছে না চীনে! | আমাদের পেকুয়া নিউজ ভারতীয় বিমান ঢুকতে দেয়া হচ্ছে না চীনে! | আমাদের পেকুয়া নিউজ

শিরোনাম : আইনশৃঙ্খলা বাহিনীকে কঠোর হওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর দেশে দেশে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা কাউন্সিলর গরীবদের ফিরিয়ে দিলেও দোকান থেকে খাদ্য কিনে দিলেন ভাইস চেয়ারম্যান জেসি চৌধুরী চকরিয়ায় কর্মহীন ৫০০ শ্রমজীবি মানুষের ঘরে ঘরে খাদ্যসামগ্রী পাঠালেন যুবলীগ নেতা কছির চকরিয়া পৌরসভার কর্মহীন পরিবারের মাঝে খাদ্য সহায়তা বিতরণ উদ্বোধনে মেয়র আলমগীর চৌধুরী চকরিয়ায় রাইসমিল থেকে ৪১ মেট্টিক টন নিন্মমানের চাল জব্দ, মালিককে জরিমানা কাল ভি‌ডিও কনফা‌রেন্সে আসছেন প্রধানমন্ত্রী ব্যক্তিগত উদ্যোগে চকরিয়া ও পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তারদের সুরক্ষা উপকরণ তুলে দিলেন সাংসদ জাফর আলম

ভারতীয় বিমান ঢুকতে দেয়া হচ্ছে না চীনে!

প্রকাশ: ২০২০-০২-২৩ ১৮:১৩:০৬ || আপডেট: ২০২০-০২-২৩ ১৮:১৩:০৮

ইন্টারন্যাশনাল ডেস্ক:

প্রাণঘাতী করোনাভাইরাস প্রকট আকার ধারণ করেছে চীনে। কিন্তু এতোদিন এই ভাইরাসটি চীনসহ এশিয়াতেই সীমিত ছিল। কিন্তু এখন তা ছড়িয়ে পড়েছে ইউরোপে।আর এ চীনের উহানে আটকে থাকা ভারতীয়দের ফিরিয়ে আনতে চীনে ঢুকতে দেয়া হচ্ছে না ভারতীয় বিমান।

ভারতীয় কূটনৈতিক সূত্রে এনডিটিভি জানিয়েছে, উহানে আটকে থাকা নাগরিকদের ফিরিয়ে আনতে বিমানবাহিনীর একটি বিশেষ বিমান পাঠাতে চায় ভারত। কিন্তু সেই বিমানটিকে এখনও চীনে যাওয়ার অনুমতি দেয়া হয়নি।

ভারতীয় পররাষ্ট্রমন্ত্রণালয়ের দাবি, ইচ্ছাকৃতভাবেই ছাড়পত্র দিতে বিলম্ব করছে চীন। ভারতীয় বিমানবাহিনীর সি-১৭ গ্লোবমাস্টার (C-17 Globe Master) নামে উদ্ধারকারী বিমানটি উহানে ঢুকতে পারছে না বলে কয়েকদিন ধরেই অভিযোগ করছে দেশটি।

যদিও বিভিন্ন মহল থেকে ওঠা এমন অভিযোগ শুক্রবারই খারিজ করে দেয় চীন।

গত ১৭ ফেব্রুয়ারি ভারতীয় কর্তৃপক্ষ ঘোষণা দিয়েছিল, সি১৭ গ্লোবমাস্টার (Special Indian Flight) উহানে আটক ভারতীয়দের সে দেশ থেকে উদ্ধার করে ভারতে নিয়ে আসবে। পাশাপাশি মরণঘাতী ওই ভাইরাসের চিকিৎসার সরঞ্জাম দিয়ে উহান প্রশাসনকে সহযোগিতা করতে চায় ভারত।

ভারতীয় পররাষ্ট্র মন্ত্রণালয় অভিযোগ করেছে, এমন আহ্বানে চীনের পক্ষ থেকে কোনও সাড়া মেলেনি।এ মাসের শুরুতে দু’টি বিশেষ বিমানে ৬৪৭ জন নাগরিককে দেশে ফিরিয়ে এনেছে ভারত। এখনও শতাধিক ভারতীয় আটকে রয়েছেন উহানে।

দিল্লির দাবি, চীন ইচ্ছাকৃতভাবেই উদ্ধারকারী বিমানের ছাড়পত্র দিচ্ছে না। তবে এমন অভিযোগ অস্বীকার করেছে চীনা দূতাবাস।

দূতাবাসের মুখপাত্র জি রং বলেন, হুবেই প্রদেশের বর্তমান পরিস্থিতি খুবই জটিল। করোনাভাইরাস প্রতিরোধ ও রোগ নিয়ন্ত্রণের প্রচেষ্টা একটা কঠিন ধাপে রয়েছে। এ অবস্থায় ইচ্ছাকৃতভাবে বিমান আসার অনুমতি না দেয়ার প্রশ্নই ওঠে না বলে মন্তব্য করেন তিনি।

ট্যাগ :

সম্পাদকীয় বার্তা

error: কপি করা আইনত অপরাধ