আমাদের পেকুয়া নিউজকরোনা ভাইরাস সংক্রমণরোধে চকরিয়া পৌর কর্তৃপক্ষের নিরন্তর চেষ্ঠা | আমাদের পেকুয়া নিউজ করোনা ভাইরাস সংক্রমণরোধে চকরিয়া পৌর কর্তৃপক্ষের নিরন্তর চেষ্ঠা | আমাদের পেকুয়া নিউজ

শিরোনাম : আইনশৃঙ্খলা বাহিনীকে কঠোর হওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর দেশে দেশে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা কাউন্সিলর গরীবদের ফিরিয়ে দিলেও দোকান থেকে খাদ্য কিনে দিলেন ভাইস চেয়ারম্যান জেসি চৌধুরী চকরিয়ায় কর্মহীন ৫০০ শ্রমজীবি মানুষের ঘরে ঘরে খাদ্যসামগ্রী পাঠালেন যুবলীগ নেতা কছির চকরিয়া পৌরসভার কর্মহীন পরিবারের মাঝে খাদ্য সহায়তা বিতরণ উদ্বোধনে মেয়র আলমগীর চৌধুরী চকরিয়ায় রাইসমিল থেকে ৪১ মেট্টিক টন নিন্মমানের চাল জব্দ, মালিককে জরিমানা কাল ভি‌ডিও কনফা‌রেন্সে আসছেন প্রধানমন্ত্রী ব্যক্তিগত উদ্যোগে চকরিয়া ও পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তারদের সুরক্ষা উপকরণ তুলে দিলেন সাংসদ জাফর আলম

করোনা ভাইরাস সংক্রমণরোধে চকরিয়া পৌর কর্তৃপক্ষের নিরন্তর চেষ্ঠা

প্রকাশ: ২০২০-০৩-২৫ ২২:০৭:০৪ || আপডেট: ২০২০-০৩-২৫ ২২:১৪:৪৪

এ কে এম ইকবাল ফারুক, চকরিয়া :

করোনা ভাইরাস সংক্রমণ রোধে নিরন্তর চেষ্ঠা চালিয়ে যাচ্ছেন চকরিয়া পৌরসভা কতৃপক্ষ। করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে গত কয়েকদিন ধরে পৌর এলাকার সবক’টি ওয়ার্ডেই জীবানুনাশক স্প্রে ছিটানো হচ্ছে। পৌর এলাকার বাসিন্দারা যাতে হাত ধৌত করে জীবানুমুক্ত হতে পারে সেজন্য পৌরসভার ৯টি ওয়ার্ডের গুরুত্বপূর্ণ স্থানে বসানো হয়েছে পানির ড্রাম। এছাড়া পৌর মেয়রের পক্ষ থেকে প্রতিটি ওয়ার্ডের জন্য দুইটি করে ৯টি ওয়ার্ডের জন্য ১৮টি পানির ড্রাম এবং প্রতিটি ওয়ার্ডের জন্য ১২পিস করে ১০৮পিস সাবান বিতরণ করা হয়। বুধবার (২৫ মার্চ) দুপুরে পৌর ভবনের সামনে স্ব স্ব ওয়ার্ডের কাউন্সিলর ও প্রতিনিধিদের হাতে এসব সামগ্রী তুলে দেন পৌর মেয়র আলমগীর চৌধূরী। এসময় পৌর সচিব মাসউদ মোরশেদসহ বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর এবং পৌরসভার কর্মকর্তা কর্মচারীরা উপস্থিত ছিলেন।

চকরিয়া পৌরসভার মেয়র আলমগীর চৌধূরী বলেন, বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনা ভাইরাস নিয়ে জনসচেতনতা সৃষ্ঠির লক্ষ্যে পৌর কতৃপক্ষের পক্ষ থেকে পৌর সভার ৯টি ওয়ার্ডের অলিগলিতে ব্যাপক প্রচার প্রচারণার পাশাপাশি জনসচেতনতামুলক প্রচারপত্র বিলি করা হয়। এছাড়া পৌর এলাকার বাসিন্দারা যাতে হাত ধৌত করে জীবানুমুক্ত হতে পারে সেজন্য পৌরসভার ৯টি ওয়ার্ডের গুরুত্বপূর্ণ স্থানে বসানো হয়েছে পানির ড্রাম। বুধবার (২৫ মার্চ) দুপুরেও পৌর সভার পক্ষ থেকে প্রতিটি ওয়ার্ডের জন্য দুইটি করে ৯টি ওয়ার্ডের জন্য ১৮টি পানির ড্রাম এবং প্রতিটি ওয়ার্ডের জন্য ১২পিস করে ১০৮পিস সাবান বিতরণ করা হয়।

মেয়র আলমগীর চৌধূরী আরও বলেন, করোনা ভাইরাস প্রতিরোধে পৌরসভার পক্ষ থেকে ২০ সদস্য বিশিষ্ঠ একটি শক্তিশালী কমিটি গঠন করা হয়েছে। বিদেশ ফেরত কোন ব্যক্তি ও পরিবার হোম কোয়ারেন্টাইনে আছে কিনা তাদের উপর নজরদারী রাখার জন্যও গঠিত কমিটির উপর নির্দেশনা দেওয়া হয়েছে। গঠিত এ কমিটি করোনা ভাইরাস প্রতিরোধ সংক্রান্ত জাতীয় কমিটি, জেলা কমিটি, উপজেলা কমিটি ও পৌর কমিটির নির্দেশনা অনুযায়ী তাদের কাজ বাস্তবায়ন করবেন। করোনা ভাইরাস প্রতিরোধে চকরিয়া পৌর সদরের বিভিন্ন নিত্যপ্রয়োজনীয় পণ্য সামগ্রীর দোকান ছাড়া অন্য সকল বিপণী বিতান বন্ধ করে দেওয়া হয়েছে। অপ্রয়োজনে কাউকে বাড়ির বাইরে না যাওয়ার জন্য উপজেলা প্রশাসনের পাশাপাশি পৌর কতৃপক্ষের পক্ষ থেকেও জনসাধারণের উপর নির্দেশনা দেওয়া হয় বলে জানান পৌর মেয়র আলমগীর চৌধূরী।

ট্যাগ :

সম্পাদকীয় বার্তা

error: কপি করা আইনত অপরাধ