আমাদের পেকুয়া নিউজরামুতে করোনা সচেতনতায় কাজ করছে ‘স্বপ্ন’ | আমাদের পেকুয়া নিউজ রামুতে করোনা সচেতনতায় কাজ করছে ‘স্বপ্ন’ | আমাদের পেকুয়া নিউজ

শিরোনাম : আইনশৃঙ্খলা বাহিনীকে কঠোর হওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর দেশে দেশে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা কাউন্সিলর গরীবদের ফিরিয়ে দিলেও দোকান থেকে খাদ্য কিনে দিলেন ভাইস চেয়ারম্যান জেসি চৌধুরী চকরিয়ায় কর্মহীন ৫০০ শ্রমজীবি মানুষের ঘরে ঘরে খাদ্যসামগ্রী পাঠালেন যুবলীগ নেতা কছির চকরিয়া পৌরসভার কর্মহীন পরিবারের মাঝে খাদ্য সহায়তা বিতরণ উদ্বোধনে মেয়র আলমগীর চৌধুরী চকরিয়ায় রাইসমিল থেকে ৪১ মেট্টিক টন নিন্মমানের চাল জব্দ, মালিককে জরিমানা কাল ভি‌ডিও কনফা‌রেন্সে আসছেন প্রধানমন্ত্রী ব্যক্তিগত উদ্যোগে চকরিয়া ও পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তারদের সুরক্ষা উপকরণ তুলে দিলেন সাংসদ জাফর আলম

রামুতে করোনা সচেতনতায় কাজ করছে ‘স্বপ্ন’

প্রকাশ: ২০২০-০৩-২৬ ১১:৩৪:২৯ || আপডেট: ২০২০-০৩-২৬ ১১:৩৪:৩০

সোয়েব সাঈদ, রামু:

রামুতে করোনা প্রতিরোধে সচেতনতা সৃষ্টিতে জনসাধারণকে ৩ ফুট দূরত্বে দাঁড়াতে ব্যবসা প্রতিষ্ঠানের সামনে লাল বৃত্ত অংকন করেছেন সামাজিক সংগঠন ‘স্বপ্ন’ এর সদস্যরা। বুধবার রাতে চৌমুহনী স্টেশন ও আশপাশের দোকান-পাটের সামনে ব্যতিক্রমী এ সচেতনতামূলক উদ্যোগ চোখে পড়ে। এছাড়া সংগঠনটির উদ্যোগে পাড়া-মহল্লায় জীবানু নাশক স্প্রে এবং সচেতনতামূলক প্রচারনা চালানো হয়েছে।

সামাজিক ও মানবিক সংগঠন ‘স্বপ্ন’ এর প্রতিষ্ঠাতা শিক্ষক সুমথ বড়ুয়া জানিয়েছেন, সংগঠনের সদস্যরা তাদের সীমিত সাধ্যে করোনা ভাইরাসের প্রভাব থেকে জনসাধারণকে রক্ষায় সচেতনতা সৃষ্টির উদ্যোগ নিয়েছে। এরই অংশ হিসেবে বুধবার (২৫ মার্চ) রামু চৌমুহনী স্টেশন ও আশপাশের দোকান-পাটে লাল রংয়ের বৃত্ত অংকন করে জনসাধারণকে ৩ ফুট দূরত্ব বজায় রেখে দাঁড়ানোর জন্য প্রচারনা চালানো হয়েছে।

কইদিন সকালের রামুর পশ্চিম মেরংলোয়া ও আশপাশের এলাকায় জীবানু নাশক স্পে করা হয়। সংগঠনটির সাধারণ সম্পাদক জিৎময়, ইমরান, তারেক, ডালিম, বাবুসহ একঝাঁক সদস্য এসব কর্মসূচিতে স্বতঃস্ফূর্তভাবে অংশ নিয়েছেন। কক্সবাজার জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সাদ্দাম হোসেনের পৃষ্টপোষকতায় এ কর্মসূচি আয়োজন করা হয়। সংগঠনের এ কর্মসূচি অব্যাহত থাকবে।

ব্যবসায়ীরা জানান, সামাজিক দূরত্ব বজায় রাখার এ কর্মসূচি ব্যতিক্রম। এরফলে জনগণ করোনা ভাইরাস থেকে নিজেদের সুরক্ষায় আরো অধিক সচেতন হবে। এজন্য তারা স্বপ্ন’এর সাথে সংশ্লিষ্ট সবাইকে কৃতজ্ঞতা জানান।

ট্যাগ :

সম্পাদকীয় বার্তা

error: কপি করা আইনত অপরাধ