আমাদের পেকুয়া নিউজকরোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে কুতুবদিয়ায় নৌবাহিনীর সদস্যদের টহল শুরু | আমাদের পেকুয়া নিউজ করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে কুতুবদিয়ায় নৌবাহিনীর সদস্যদের টহল শুরু | আমাদের পেকুয়া নিউজ

শিরোনাম : আইনশৃঙ্খলা বাহিনীকে কঠোর হওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর দেশে দেশে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা কাউন্সিলর গরীবদের ফিরিয়ে দিলেও দোকান থেকে খাদ্য কিনে দিলেন ভাইস চেয়ারম্যান জেসি চৌধুরী চকরিয়ায় কর্মহীন ৫০০ শ্রমজীবি মানুষের ঘরে ঘরে খাদ্যসামগ্রী পাঠালেন যুবলীগ নেতা কছির চকরিয়া পৌরসভার কর্মহীন পরিবারের মাঝে খাদ্য সহায়তা বিতরণ উদ্বোধনে মেয়র আলমগীর চৌধুরী চকরিয়ায় রাইসমিল থেকে ৪১ মেট্টিক টন নিন্মমানের চাল জব্দ, মালিককে জরিমানা কাল ভি‌ডিও কনফা‌রেন্সে আসছেন প্রধানমন্ত্রী ব্যক্তিগত উদ্যোগে চকরিয়া ও পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তারদের সুরক্ষা উপকরণ তুলে দিলেন সাংসদ জাফর আলম

করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে কুতুবদিয়ায় নৌবাহিনীর সদস্যদের টহল শুরু

প্রকাশ: ২০২০-০৩-২৬ ২২:৪৩:১১ || আপডেট: ২০২০-০৩-২৬ ২২:৪৩:২১

আব্বাস সিদ্দীকি, কুতুবদিয়া:

কুতুবদিয়া উপজেলায় আজ ২৬ মার্চ (বৃহস্পতিবার) সকাল ১০ টায় উপজেলা প্রশাসন, থানা,  নৌবাহিনীর সদস্যদের করোনা ভাইরাস  সংক্রমণ প্রতিরোধে সচেতনতা মূলক যৌত প্রচারণা শুরু করেছে। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা জিয়াউল হক মীর, সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ হেলাল চৌধুরী, কুতুবদিয়া থানা অফিসার ইনচার্জ (ওসি) দিদারুল ফেরদৌস, নৌবাহিনীর অফিসার লেফটেন্যান্ট কমান্ডার আশিকসহ প্রমুখ।এসময় যৌত টহল দলের সদস্যরা উপজেলার ছয় ইউনিয়নের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে থেমে থেমে করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে জনসচেতনতা মূলক প্রচারবার্তা প্রচার করেন। প্রচারকালে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকান যেমন মুদির দোকান, তৈল গ্যাসের দোকান,কাঁচাবাজার,  ফ্লেক্সিলোডের দোকান সকাল নয়টা থেকে বিকাল ৫টা পর্যন্ত এবং মাছের দোকান সন্ধ্যা সাড়ে সাতটা পর্যন্ত খোলা থাকবে। উল্লেখ্য যে ফার্মেসী সব সময় খোলা থাকবে। এসময় জরুরি প্রয়োজন ব্যাথিত বাড়ীর বাহিরে বের না হওয়ার জন্য অনুরোধ করা হয়। উক্ত ব্যবসা প্রতিষ্ঠানে একের অধিক জনসাধারণকে জড়ো না হওয়ার জন্য অনুরোধ করেন। এছাড়াও মালামাল পরিবহনের  গাড়ী,  রোগী পরিবহনের গাড়ী ছাড়া অন্যান্য সকল গাড়ী বন্ধ থাকবে।সবাইকে নিজ নিজ বাড়ীতে অবস্থান করতে বলা হয়। বিদেশ ফেরত লোকদের কমপক্ষে ১৪ দিনের হোম কোয়ারান্টাইনে অর্থাৎ তার বাড়ীতে সম্পুর্ন আলাদা কক্ষে সবার থেকে দূরত্ব বজায় রেখে অবস্থান করার জন্য বলা হচ্ছে। অন্যতাই নির্দেশ অমান্যকারীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা করা হবে। এসময় করোনা ভাইরাস প্রতিরোধে সর্বসাধারণের সহযোগিতা কামনা করেন।

এব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা জিয়াউল হক মীর বলেন, করোনা ভাইরাস প্রতিরোধে আজ ২৬ মার্চ সকালে উপজেলা প্রশাসন, থানা ও নৌবাহিনীর যৌত প্রচারণার টহলে জনসচেতনতা মূলক প্রচারবার্তা পাঠ করা হয়। উপজেলার ছয় ইউনিয়নের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে জনসমাগম না হওয়ার জন্য অনুরোধ জানিয়ে টহল দলের সদস্যরা থেমে থেমে প্রচারবার্তা পেশ করেন।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ হেলাল চৌধুরী বলেন, করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধে তিন স্তরের জনসচেতনতা মূলক প্রচারণা করা হয়। এসময় জনসাধারণকে ঘরে অবস্থান করার জন্য অনুরোধ করা হয়।

কুতুবদিয়া থানা অফিসার ইনচার্জ (ওসি) দিদারুল ফেরদৌস বলেন,  করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধে উপজেলার বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানকে ভিন্ন ভিন্ন সময়সূচী নির্ধারণ করা হয়। নির্ধারিত সময়ে একের অধিক জনসাধারণকে জড়ো না হওয়ার জন্য অনুরোধ করা হয়। আইন অমান্য কারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

ট্যাগ :

সম্পাদকীয় বার্তা

error: কপি করা আইনত অপরাধ